Awesome Image

আমড়া খাওয়ার উপকারিতা ও গুনাগুন জানলে আজকে থেকে খাবেন।

July 28, 2021

আমড়ার উপকারিতা ও গুণাগুণ আমাদের অনেকেরই জানা নেই। আমড়া আমাদের সকলের নিকট প্রিয় একটি ফল। আমড়াতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি, ভিটামিন বি, ক্যালসিয়াম, আয়রন, ক্যারোটিন, কার্বোহাইড্রেট ও সামান্য পরিমাণে প্রোটিন, পেকটিন জাতীয় ফাইবার ও অ্যান্টি-অক্সিডেন্ট রয়েছে। আসুন জেনে নেই আমড়ার উপকারিতা ও গুণাগুণ সম্পর্কে- ১। আমড়াতে বিদ্যমান পেকটিন জাতীয় ফাইবার বদহজম ও কোষ্ঠকাঠিন্য প্রতিরোধে সাহায্য করে। অ্যান্টিঅক্সিডেন্ট ক্যান্সারসহ অন্যান্য রোগ প্রতিরোধ করে শরীরকে সুস্থ রাখে।
২। আমড়া খেলে মুখের অরুচিভাব দূর হয় এবং ক্ষুধা বৃদ্ধি পায়। সেই সঙ্গে ঠাণ্ডা, কাশি ও কফ দূর করে এ ফলটি।
৩। আমড়া রক্তের ক্ষতিকর কোলেস্টেরলের মাত্রা কমিয়ে স্ট্রোক ও হৃদরোগের হাত থেকে রক্ষা করে। ভিটামিন সি ও ক্যালসিয়াম দাঁত ও মাড়ির বিভিন্ন রোগ প্রতিরোধ করে এবং শরীরের পেশী গঠনে সহায়তা করে।
৪। আমড়াতে রয়েছে আপেলের চেয়েও বেশি পুষ্টিগুণ। কাঁচা অবস্থায় এটি টক থাকে, পেকে গেলে টকভাব খানিকটা চলে যায়। এই ফলটি কাঁচা-পাকা, রান্না করে কিংবা আচার বানিয়ে খাওয়া হয়।
৫। আমাদের ত্বক, নখ ও চুল সুন্দর রাখতে আমড়া বেশ সাহায্য করে। বিশেষ করে ত্বককে বুড়িয়ে যাওয়ার হাত থেকে রক্ষা করে। যারা রক্ত স্বল্পতায় ভুগছেন তাদের জন্য আমড়া খুবই উপকারী। কারণ আমড়াতে প্রচুর পরিমাণে আয়রন থাকায় শরীরের রক্তের চাহিদা পূরণ হয় এবং রক্ত জমাট বাঁধতে সহয়তা করে।#কলিকাতা_হারবাল_হাকিম #ডা:#মো: #মাহাবুবুর_রহমান!(রেজিষ্টার্ড হারবাল স্পেশালিস্ট #যৌন.#চর্ম.#সাস্থ্যহীনতা #মেদভুড়ি. #হাঁপানি,#বাত_বেথা. $হেপাটাইটিস (বি -ভাইরাস). $অশ্ব_গেজ. ও #মহিলা_রোগে (17 বৎসরের অভিঙ্গতা) বি:দ্র: আপনার কষ্টার্জিত অর্থ বিনষ্ট। না হওয়ার আগেই সঠিক সিদ্ধান্ত নিবেন। ভালভাবে ডা: চেম্বার,ডা:এর শিক্ষাগত যোগ্যতা যাচাই বাচাই করে চিকিৎসা নিবেন। ফেইসবুকে বা অসত্য প্রচারনা থেকে এড়িয়ে চলুন।, #কলিকাতা_হারবাল_মোঃ #পুর #বাস_স্টান্ড_আল্লাহ_করিম #মসজিদ_মার্কেট_দ্বিতীয়_তলা #মোঃ #পুর_ঢাকা , #01971198888 /#ইমু নাম্বার_01766133099