Awesome Image

(18+) যৌন জীবনে সফল ও সুস্থ থাকার উপায় সুস্থ যৌন জীবনের জন্য নিয়মিত এই কাজটি করুন - কলিকাতা হারবাল

November 24, 2019

যৌনতা হল জীবজগতের মাঝে একটি সাধারণ প্রজনন প্রক্রিয়া।  কিন্তু আমাদের সমাজে যৌনতা নিয়ে উপযুক্ত শিক্ষা গ্রহণ ও আলাপ-আলোচনায় আমরা খুব এগিয়ে যায়নি। তাই জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ এই অধ্যায় নিয়ে বেশিরভাগই রয়ে যায় আমাদের ধারণার বাইরে। আবার তীব্র কৌতূহল মেটাবার জন্য অনেকেই আশ্রয় নিয়ে থাকেন পর্নোগ্রাফি বা চটি বইয়ের। ফলে তাদের ভ্রান্ত ধারণা বেড়ে যায় আরও অনেক বেশি। যৌনতা সম্পর্কে ভ্রান্ত ধারণা একজন মানুষের স্বাভাবিক যৌন জীবনকে বিপর্যস্ত করে তোলে।বিষয়টি মোটেও অবহেলা করার মতন কিছু নয়, কেননা যৌন জীবন বিপর্যস্ত হলে দাম্পত্য সম্পর্কেও তৈরি হতে থাকে নানা সমস্যা। তাই সুন্দর দাম্পত্যের সুস্থ যৌন জীবনটাও গুরুত্বপূর্ণ।এখন জেনে নিন সে রকম কিছু বিষয় যা আপনার সুস্থ, সুন্দর ও সফল যৌন জীবন গড়তে সহায়তা করবে। ১.যৌনতা কেবল শারীরিক প্রেম নয়। সুন্দর ও আনন্দময় যৌন সম্পর্কের জন্য চাই মানসিক ভালোবাসার অটুট বন্ধন। কেবল দুজনের অটুট বন্ধনেই সফল হতে পারে আপনার যৌন জীবন। ২.যৌনতা সম্পর্কে পর্যাপ্ত ও সঠিক ধারণা থাকা একান্ত জরুরী। এক্ষেত্রে নানান রকম বৈজ্ঞানিক বইপত্র ও প্রবন্ধের সাহায্য নিতে পারেন। নিজে শিক্ষিত হোন, সঙ্গীকেও করে তুলুন।৩. বন্ধুদের সাথে যৌন জীবনে নিয়ে আলাপ আলোচনা হতেই পারে। কিন্তু কখনো তাদের সাথে নিজের যৌন জীবনকে তুলনা করবেন না। কিংবা তাদের সঙ্গীর সাথে নিজের সঙ্গীকেও নয়।৪. সফল যৌন জীবনের সাথে শারীরিকভাবে সুস্থ ও ফিট থাকার একটা সম্পর্ক আছে। চেষ্টা করুন নিজেকে নীরোগ ও ঝরঝরে রাখতে। ৫.মনে রাখবেন, সৌন্দর্য দেহে নয়, সৌন্দর্য মানুষের দৃষ্টিতে।

আরও পড়ুন- 

একেকটা মানুষের শরীর একেক রকম। প্রত্যেকেই তার নিজের মত করে সুন্দর। প্রিয়জনের মাঝে তার সেই বিশেষ সৌন্দর্যকে দেখার চেষ্টা করুন। আপনার নিজের শরীরের যেমন নানা ত্রুটি-বিচ্যুতি আছে, তার শরীরেও আছে। এই ব্যাপারটিকে সহজভাবে গ্রহণ করুন। ৬.একটা কথা মনে প্রাণে গেঁথে নিন যে পর্নোগ্রাফি বা ব্লু ফিল্মে যা দেখানো হয় তার পুরোটাই অভিনয়। এসবে বাস্তবতার পরিমাণ খুবই অল্প। এত অল্প যে এগুলো নিজের বাস্তব জীবনে চেষ্টা করা অনেক ক্ষেত্রেই অসুস্থতার পর্যায়ে পড়ে এবং সঙ্গীও বিমুখ হয়ে পড়তে পারেন আপনার প্রতি। তাই পর্নোগ্রাফির ছায়া থেকে মুক্ত রাখুন নিজের যৌন জীবনকে। ৭.প্রতিটি মানুষের যৌন চাহিদা বা যৌন ইচ্ছা কোনক্রমেই এক রকম হবে না। নারী ও পুরুষের কাছেও যৌনতার অর্থ ভিন্ন রকম, চাহিদাও আলাদা আলাদা। তাই নিজের সঙ্গীকে বুঝতে চেষ্টা করুন। তার চাহিদা বুঝুন, তাকে নিজের চাহিদা বোঝান। দুজনে সমঝোতার মাধ্যমে গড়ে তুলুন সুন্দর যৌন জীবন।৮. যৌনতাই দাম্পত্য বা ভালোবাসার একমাত্র মাপকাঠি নয়। এটা যেমন সত্য, সাথে এটাও সত্য যে যৌনতা একটা গুরুত্বপূর্ণ অংশ বটে। সুন্দর ও স্বাস্থ্যকর যৌন জীবন পেতে অবশ্যই এক সময়ে একজন সঙ্গীর প্রতি বিশ্বস্ত থাকুন। একাধিক সঙ্গী আপনাকে মূলত কারো সাথেই সুখী হতে দেবে না। শারীরিক সুখ হয়তো আসবে, মানসিক প্রশান্তি নয়। ৯.মিষ্টি স্পর্শ, ছোট্ট আদর, প্রশংসা মূলক কথা, পরস্পরের নিঃশ্বাসের একান্তে থাকা ইত্যাদি যৌনতার মতই গুরুত্বপূর্ণ। আর এগুলোর বহিঃপ্রকাশের ওপরেই নির্ভর করে সফল যৌন জীবন। ১০. কেবল নিজের তৃপ্তি নয়, সঙ্গী মানসিক ও শারীরিকভাবে তৃপ্ত হচ্ছেন কিনা সেটাও অতি অবশ্যই লক্ষ্য রাখুন।
সুস্থ যৌন জীবনের জন্য নিয়মিত এই কাজটি করুন নারী ও পুরুষের মধ্যে সুস্থ স্বাভাবিক সম্পর্ক থাকতে গেলে যৌনতা জরুরি। তা সেই সম্পর্ক বিবাহিতদের মধ্যেই হোক বা অবিবাহিতদের মধ্যে। যৌন জীবন ঠিক থাকলে সবকিছুই ঠিক। সবকিছুই স্বাভাবিক নিয়মে চলে। কিন্তু বিছানায় গন্ডগোল হলেই বিপদ। নারী হোক বা পুরুষ, সবার জীবনই ঘেঁটে যায়। এমন ঘটনা যাতে না ঘটে, তার জন্য উদ্যোগ নেওয়া দরকার। আর যৌন জীবনকে সুস্থ রাখতে একটি কাজ অবশ্যই করতে হবে। 

আরও পড়ুন- 

আপনার সাস্থ সেবা নিশ্চিত করতে  সরাসরি ডাক্তারের সাথে কথা বলুন। কলিকাতা হারবাল কেয়ার  একটি আধুনিক আয়ুর্বেদ চিকিৎসা কেন্দ্র।

tag: 

 কলিকাতা হারবাল  কলিকাতা হারবাল কেয়ার   কলিকাতা হারবাল ডাক্তার  kolikata herbal care kolikata herbal kolikata herbal dhaka kolikata herbal doctor kolikata herbal medicine original kolikata herbal kolikata herbal treatment kolikata herbal mohammadpur popular kolikata harbal  কলিকাতা হারবাল ঔষধ