Awesome Image

শুধু লেবুই নয় লেবু পাতাতেও রয়েছে অসাধারণ উপকারিতা! জানলে আপনি আশ্চর্য হবেন।

November 24, 2020

লেবু আমাদের অনেকের নিত্য দিনের খাবার তালিকার একটি নাম। ভাত পোলাও এর সাথে আমরা অনেকেই লেবু খেতে অনেক ভালবাসি আবার অনেকেই ভালবাসি লেবুকে শরবত আকারে খেতে। লেবুতে প্রচুর পরিমানে ভিটামিন সি আছে। কিন্তু আমরা লেবুর পাশাপাশি লেবু গাছ বা তার পাতার গুনাগুন হয়তো জানিনা। লেবু গাছ আমরা অনেকেই মেসওয়াক হিসাবে ব্যাবহার করে থাকি আর এর ফলে আমাদের দাতের মাড়ি শক্ত হওয়ার কার্যকারিতা বেড়ে যায়। আর একটি বিষয় হচ্ছে এই লেবু গাছের পাতা। কতটা কার্যকর
এখন আমরা জেনে নিব লেবু পাতার গুনাগুন এবং তার ব্যাবহার নিয়ে কিছু বিষয়।তাহলে চলুন চলে যাই আমাদের আলোচনায়✪ বমি রোধ করে থাকে লেবু পাতা।যদি কখনো কারো অনাকাঙ্ক্ষিত ভাবে বমি বমি ভাব হয় তাহলে তাতক্ষনিক ভাবে লেবু পাতা খেলে অথবা তার ঘ্রান নিলে আপনার বমি বমি ভাব দূর হয়ে যাবে অল্প সময়ের মাঝেই।
✪ অরুচিতে লেবু পাতা। আপনার খাবারের প্রতি রুচি কম ? মুখে কোন স্বাদ লাগে না টেস্ট কম
আগে যেমন খেতে পারতেন এখন তেমন খেতে পারেন না ? তাহলে আজকেই ট্রাই করে দেখুন এই পদ্ধতিটি আশা করি অল্প কয়েকদিনের মাঝেই ফলাফল পাবেন ১০০% তাতে কোন সন্দেহ নেই।
কিভাবে ট্রাই করবেন তা এখন বলে দিচ্ছি মন দিয়ে পড়ুনঃ প্রথমে আপনি একদম বয়ষ্ক নয় এবং কচিও নয় এমন পাতা নিন তারপর তা কুচি কুচি করে কেটে নিন এবং তা যে পাটায় সেচে নিন। তারপর তা থেকে চিপে রস বের করার ট্রাই করুন আর সেই রস খাবেন সকালে খালি পেটে নিয়মিত কয়েকদিন। এই নিয়ম ট্রাই করলে কয়েকদিনের মাঝেই ভাল একটি ফলাফল পাবেন।✪ মুড়ি ভর্তায় লেবু পাতা। মুড়ি ভর্তায় আমরা অনেকেই লেবু পাতার ব্যাবহার করে থাকি আবার হয়তো অনেকেই জানিনা এই লেবু পাতা দিয়ে মুড়ি ভর্তা কতটা মজার হতে পারে। তাহলে দেড়ি না করে আজকেই লেবু পাতা পরিষ্কার করে ধুয়ে কুচি কুচি করে কেটে মুড়ি ভর্তার সাথে মিশিয়ে খান দেখুন কি ইয়াম্মি স্বাদ লাগে। এবং হজমের সমস্যা ভালো
✪ নানান উপকারিতা। উপরোক্ত বিষয় ছাড়াও লেবু পাতার অনেক উপকারিতা আছে যা আমরা অনেকেই জানিনা। তাই আপনাদের কাছে বলতে চাই আপনারা আপনাদের সুবিদামতো মাঝে মাঝে লেবু পাতা খান আর আপনাদের স্বস্থ্য সুন্দর রাখুন। মহান আল্লাহ আমাদের জন্য যেসব খাবার হালাল করেছেন তার প্রত্যেক জিনিসের মাঝেই রয়েছে নিয়ামত স্বরুপ উপকারিতা। তাই আমরা প্রকৃতিক খাবার গুলার সঠিক ব্যাবহার জেনে যদি খেতে পারি তাহলে তার উপকারিতা শতভাগ পাবো তাতে কোন সন্দেহ নেই।