Awesome Image

আমরা সুস্বাস্থ্যের জন্য প্রয়োজনীয় সাধারণত স্বাস্থ্য টিপস মেনে চলি - কলিকাত হারবাল

December 08, 2019

অন্যদিকে এমন কিছু প্রয়োজনীয় স্বাস্থ্য টিপস আছে যা আমাদের মোটেই পছন্দ হয় না। এই কারণ বসতো তা আমরা মেনে চলতে চাই না। কিন্তু যত পছন্দই না হউক প্রয়োজনীয় স্বাস্থ্য টিপস গুলো কিন্তু এতে অনেক উপকারিতা রয়েছে। তাই নিম্নে জেনে নিন এমন প্রয়োজনীয় ৯টি স্বাস্থ্য টিপস। যা আপনার সুস্বাস্থ্যর জন্য অধিক প্রয়োজনীয়। ক্লান্ত অবস্থায় শরীরচর্চা বা ব্যায়াম করুন: বাইরে সারাদিন অক্লান্ত পরিশ্রমের পর বাসায় ফিরে আবার ব্যায়াম করুন? আপনি কি এই ভাবছেন, যে আপনি আরও বেশি ক্লান্ত হয়ে পড়বেন! কিন্তু তা না। বরং উল্টো ফলাফল পাবেন। ব্যায়াম বরং আপনাকে আরো বেশি তরতাজা করে তুলবে, মনকে প্রফুল্ল রাখাবে, এতে আপনি সারাদিনের হারিয়ে যাওয়া শক্তি ফিরে আনবে। এমনকি দূর করে দেয় খারাপ ভাবনা! বিশ্বাস যদি না হলে আজ থেকে নিজেই পরীক্ষা করে দেখতে পারেন এর বিশেষ সুফল। মস্তিষ্কের কার্যক্ষমতা বাড়াতে হাতে লিখুন: 

আরও পড়ুন- 

আমরা এখন সাধারণত লেখালেখির সব ধরণের কাজ কম্পিউটার দ্বারা করে অভ্যস্ত হয়ে থাকি। কিন্তু এক বিশেষ গবেষণায় দেখা যায় যে,সবচেয়ে কার্যকরী হয়, কোন কিছু মনে রাখতে চাইলে তা হাতে লিখে মনে রাখার চেষ্টা করা।এর মাধমে আপনার মস্তিষ্ক আরো বেশি সজাগ থাকে বলে জানা যায়। মনে করে দেখুনতো ছোটবেলায় আমরা কিন্তু এভাবেই পড়াগুলো মুখস্থ করতাম! এখন থেকেই যখন যা কিছু শিখবেন,সবসময় কম্পিউটারে টাইপ না করে মনে রাখতে চাইলে তা কাগজে কলমে লিখে দেখুন, বেশি মনে থাকবে। এটি এক দিকে যেমন আপনার হাতের লেখা ভালো হবে অন্য দিকে আপনাকে মনে রাখার বিশেষ সয়তা করে থাকবে। সম্পর্ককে ভাল রাখার জন্য একসঙ্গে কম সময় কাটান: 
আপনি সবসময় একই সঙ্গে সময় কাটানো, সব জায়গায় একই সঙ্গে যাওয়া, একসাথে কোথাও বেড়ানোতেই যে আপনার সম্পর্কের ঘনিষ্ঠতা বাড়ে তা কিন্তু নয়। বরং এতে আরও আপনার ব্যক্তি হারিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এর ফলে আপনার মধ্যে হতাশা, অস্তিত্বের সংকট ইত্যাদি তৈরি হতে পারে। অন্য দিকে আপনার সঙ্গীকে এভাবে বুঝতেও সমস্যা সৃষ্টি হতে পারে। সবচেযে ভালো হয় বরং কিছু সময় একা থাকুন, নিজেকে সময় দেবার চেষ্টা করুন।
ওজন কমাতে ডায়েট কার্বোনেটেড বেভারেজ বা মিষ্টি বিহীন পানীয় খাবেন না:
আপনি ওজন কামাতে ডায়েট কোকাকোলা, পেপসি বেছে নিতে পারেন।এক বিশেষ গবেষণায় দেখা গেছে যে, যারা ডায়েট সোডা পান করেন থাকেন তারা বরং আরও অনেক বেশি মাত্রায় ক্যালরি গ্রহণ করে থাকেন। আরো একটি ইউনিভার্সিটি অব টেক্সাসের গবেষণায় দেখা যায়

আরও পড়ুন- 

আপনার সাস্থ সেবা নিশ্চিত করতে  সরাসরি ডাক্তারের সাথে কথা বলুন। কলিকাতা হারবাল কেয়ার  একটি আধুনিক আয়ুর্বেদ চিকিৎসা কেন্দ্র।

tag: 

 কলিকাতা হারবাল  কলিকাতা হারবাল কেয়ার   কলিকাতা হারবাল ডাক্তার  kolikata herbal care kolikata herbal kolikata herbal dhaka kolikata herbal doctor kolikata herbal medicine original kolikata herbal kolikata herbal treatment kolikata herbal mohammadpur popular kolikata harbal  কলিকাতা হারবাল ঔষধ