Awesome Image

পুরুষের ক্যান্সার প্রতিরোধ করবে যে শাক অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।জানলে আপনি অবাক হবেন - কলিকাতা হারবাল

December 12, 2019

পুরুষের ক্যান্সার প্রতিরোধ করবে যে সবজি- যারা গরু ও খাসির মাংস বেশি খান এবং আঁশ-সমৃদ্ধ খাবার কম খান তাদের মধ্যে কোলন ক্যান্সার হওয়ার আশঙ্কা বেশি। আর নারীদের চেয়ে পুরুষের কোলন ক্যান্সার বেশি হয়ে থাকে। তবে একটি সবজি রয়েছে যা কোলন ক্যান্সার প্রতিরোধ করে। এই সবজির নাম হচ্ছে কলমি শাক। সবুজ এ শাকে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার, ভিটামিন এবং খনিজ। কলমি শাকের রয়েছে বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা। আসুন জেনে নেই কলমি শাকের স্বাস্থ্য উপকারিতা।পুরুষের ক্যান্সার প্রতিরোধ করবে যে সবজি- যারা গরু ও খাসির মাংস বেশি খান এবং আঁশ-সমৃদ্ধ খাবার কম খান তাদের মধ্যে কোলন ক্যান্সার হওয়ার আশঙ্কা বেশি। আর নারীদের চেয়ে পুরুষের কোলন ক্যান্সার বেশি হয়ে থাকে।তবে একটি সবজি রয়েছে যা কোলন ক্যান্সার প্রতিরোধ করে। এই সবজির নাম হচ্ছে কলমি শাক। সবুজ এ শাকে রয়েছে প্রচুর পরিমাণে ফাইবার, ভিটামিন এবং খনিজ। 

আরও পড়ুন-  

কলমি শাকের রয়েছে বিভিন্ন স্বাস্থ্য উপকারিতা। আসুন জেনে নেই কলমি শাকের স্বাস্থ্য উপকারিতা। ১. কলমি শাকে খুব সামান্য পরিমাণে ক্যালরি থাকে ও এটি ফাইবারের দারুণ উৎস। এই শাক শরীরের অতিরিক্ত ওজন কমায়।২. কলমি শাকে রয়েছে ফাইবার। যা কোষ্ঠ-কাঠিন্য কমাতে খুব ভালো কাজ করে ও হজম-শক্তি বাড়াতে সাহায্য করে।তাই নিয়মিত এ শাক খেলে কোলন ক্যান্সারের ঝুঁকি কমে।৩. এই শাক হৃদরোগজনিত জটিলতা ও স্ট্রোকের ঝুঁকি কমাবে। এছাড়া ফাইবার অতিরিক্ত কোলেস্টেরল কমায়।৪. শরীরে আয়রনের ঘাটতি পূরণ করবে কলমি শাক। কলমি শাকে থাকা আয়রন থাইরয়েডের কার্যকারিতা ঠিক রাখা, বিপাকক্রিয়া বাড়ানো, তাপমাত্রা স্বাভাবিক রাখে লোহিত র ক্ত কণিকা উৎপন্ন কর। ৫. কলমি শাকে থাকা প্রচুর পরিমাণে ভিটামিন এ দৃষ্টি শক্তি উন্নত করে।রোগ নিরাময়ে পালং শাকের উপকারিতা: আজকে আমরা রোগ নিরাময়ে পালং শাকের উপকারিতা সম্পর্কে জানব। আমাদের শরীর সুস্থ-সবল রাখতে শাক-সবজির গুরুত্ব অপরিসীম। তাই আমাদের নিয়মিত শাক-সবজি খাওয়া উচিত। পালং শাক যেমন খেতে ভালো, তেমনি কাজেও দারুণ। পালং শাক খাওয়ার রয়েছে অনেক উপকারিতা। তাই নিয়মিত খাদ্য তালিকায় অবশ্যই রাখুন পালং শাক।নিম্নে পালং শাকের কিছু অসাধারণ গুণগুলোর সম্পর্কে আলোচনা করা হল:১.পালং শাক স্মৃতিশক্তি বিকাশে এবং মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধিতে খুবই কার্যকর।২.পালং শাকে প্রচুর পরিমাণে ভিটামিন ‘সি’ ও ‘আয়রন’ থাকায় র ক্ত স্বল্পতা দূর করতে কার্যকর ভূমিকা পালন করে।৩. পালং শাকে বিটা কেরোটিন এবং প্রচুর ভিটামিন ‘সি’ থাকায় তা কোলনের কোষ’গুলোকে রক্ষা করে। ৪. দেহ ঠাণ্ডা ও স্নিগ্ধ রাখে পালং শাক।

আরও পড়ুন- 

আপনার সাস্থ সেবা নিশ্চিত করতে  সরাসরি ডাক্তারের সাথে কথা বলুন। কলিকাতা হারবাল কেয়ার  একটি আধুনিক আয়ুর্বেদ চিকিৎসা কেন্দ্র।

tag: 

 কলিকাতা হারবাল  কলিকাতা হারবাল কেয়ার   কলিকাতা হারবাল ডাক্তার  kolikata herbal care kolikata herbal kolikata herbal dhaka kolikata herbal doctor kolikata herbal medicine original kolikata herbal kolikata herbal treatment kolikata herbal mohammadpur popular kolikata harbal  কলিকাতা হারবাল ঔষধ