Awesome Image

টমেটোর উপকারিতা। পুষ্টিতে ভরপুর টমেটো - কলিকাতা হারবাল

December 20, 2019

স্বাদে, সৌন্দর্যে আর গুণে ভরা টমেটো। ছবি: অধুনাটমেটো একটি সুস্বাদু ও পুষ্টিকর সবজি। টমেটো শীতকালীন সবজি হলেও এখন সারা বছর পাওয়া যায়। কাঁচা কিংবা পাকা দুভাবে টমেটো খাওয়া যায়। খাবারের স্বাদ বাড়াতে টমেটোর জুড়ি মেলা ভার। অনেকে আবার সালাদে টমেটো খেয়ে থাকেন। শুধু খাবারে স্বাদই বাড়ায় না, টমেটো থেকে তৈরি হয় নানা রকমের কেচাপ, সস।
• পুষ্টিতে ভরপুর টমেটো। এতে আছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, সি, কে, ফলেট এবং পটাসিয়াম। টমেটো থেকে আরও পাওয়া যায় থায়ামিন, নায়াসিন, ভিটামিন বি৬, ম্যাগনেসিয়াম, ফসফরাস এবং কপার। এ ছাড়াও এই এক কাপের টমেটোর মধ্যেই থাকে দুই গ্রামের মতো ফাইবার। অনেকটা পানিও রয়েছে এর মধ্যে।

আরও পড়ুন- 

• চর্মরোগের জন্য টমেটো অত্যন্ত কার্যকর উপাদান। ত্বকে যদি কোনো সমস্যা হয়ে থাকে, তবে প্রক্রিয়াজাত করে টমেটোর ব্যবহার করতে পারেন। চর্মরোগ নিরাময়ে এর রস কাজ করে থাকে
• মুখের সৌন্দর্য ধরে রাখতে এবং বয়সের ছাপ দূর করতে টমেটো বেশ কার্যকর। এর রস মুখের ত্বক মসৃণ ও কোমল করে। বয়স বাড়তে থাকলে মানুষের মুখে যে বয়সের ছাপ পড়ে, তা টমেটো দেওয়ার ফলে সেই ছাপ লুকাতে সাহায্য করে।
• এটি খেলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। প্রতিদিন সকালে খালি পেটে একটি বা দুটি টমেটো খেলে উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে অনেক ইতিবাচক ভূমিকা রাখতে সাহায্য করে।
• রক্তস্বল্পতা দূরীকরণে সাহায্য করে। যাঁরা রক্তস্বল্পতায় ভুগছেন, তাঁদের জন্য টমেটো বেশ উপকারী। প্রতিদিন
এক বা দুইবার টমেটো খেলে রক্তস্বল্পতার সমস্যা অনেকটাই দূর হতে পারে।
• সর্দি-কাশি প্রতিরোধেও টমেটো বেশ কার্যকর। সর্দি-কাশি হলে এক বা দুটি টমেটো নিয়ে স্লাইস করে অল্প চিনি বা অল্প লবণ দিয়ে পাত্রে গরম করে স্যুপ তৈরি করে খেতে পারেন। এর ফলে সর্দি-কাশিতে উপকার পাবেন।
• জ্বরের নিরাময়ে সহায়ক। গায়ের তাপমাত্রা নানান কারণে বাড়তে পারে। সামান্য জ্বর হলে টমেটো খেলেই আরাম পেতে পারেন।
• মাড়ি থেকে রক্তপাত নিয়ন্ত্রণে সাহায্য করে। ভিটামিন সির অভাবে মাড়ি থেকে যদি রক্তপাত হয়। টমেটোতে প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে। তাই প্রতিদিন একটি করে টমেটো খেলে মাড়ি থেকে যদি রক্তপাতের বিষয় থাকে উপকার পাবেন।
• নিয়মিত টমেটো খেলে ত্বক সুস্থ থাকে। আর ত্বক হয়ে উঠবে প্রাণবন্ত। সূর্যের ক্ষতি থেকে ত্বককে রক্ষা করে। ফলে ত্বকে বলিরেখা পড়ার পরিমাণ কমে যায়।
• টমেটোর মধ্যে রয়েছে লাইকোপেন এবং ভিটামিন এ। যা অ্যাজমা নিয়ন্ত্রণে সাহায্য করে। এই রোগকে নিয়ন্ত্রণে রাখতে তাই নিয়মিত টমেটো খেতে পারেন।

আরও পড়ুন- 

• এর মধ্যে রয়েছে ক্যালসিয়াম। যা হাড়ের জন্য অনেক উপকার। আপনার হাড় দুর্বল থাকে তবে টমেটো খেতে পারেন।
টমেটো সস ও কেচাপ যেকোনো খাবারের সঙ্গে বিশেষ করে মুখরোচক ভাজাভাজি বা নাশতার সঙ্গে খেলে মজা লাগে। আজকাল নানা নতুন কায়দার গরুর মাংস, মুরগির মাংস রান্নায় টমেটো সস মেশানো হয়। তাতে স্বাদে ভিন্নতা আসে। খেতেও সুস্বাদু হয়।
কলিকাতা হারবাল ঢাকা বাংলাদেশ।পুরুষত্বহীনতা,যৌন দুর্বলতা বা দ্রুত বীর্যপাত সমস্যায় ভুগছেন,যৌন রোগ,লিঙ্গের সমস্যা, শুক্রমেহ,স্বপ্নদোষ ও দ্রুত বীর্যপাত এর,স্থ্যথায়ী চিকিৎসা,পুরুষলিঙ্গ ১/২ ইঞ্ছি লম্বা/মোটা,স্ট্রং করতে চান,যৌন শক্তি বৃদ্ধি করে এক রাতে ৩/৪ বার মিলন করতে চান? বীর্য গাড় করে,প্রসাবে ধাতু ক্ষয় দূর করতে চান,অল্প উত্তেজনায় যাদের লিঙ্গেরমাথায় লালাচলে আসে,এবং,অসময়ে বীর্যপাত, লিঙ্গের আগামোটা গোরা চিকন ও অন্যান্য যৌন রোগের সঠিক সমাধান।লজ্জা না করে পার্শ্ব প্রতিক্রিয়া মুক্ত ঔষধে সুচিকিৎসা ও ভাল পরামর্শ নিতে যোগাযোগ করুন আমাদের সাথে। আমরা কলিকাতা হারবাল যৌন দুর্বলতাকিডনি,লিভার,পাইলস,হাঁপানি,মেদভুড়ী,সাস্থ্যহীনতা,পুরুষদের যৌন সংক্রান্ত ও স্ত্রীরোগসমূহের হারবাল চিকিৎসায় বিশেষ পারদর্শী।পার্শ্ব প্রতিক্রিয়াহীন,সফল এবং কলিকাতা হারবাল চিকিৎসা গ্রহণ করুন,যা আপনার সকল জটিল শারীরিক সমস্যা সমূহকে মূল থেকে নির্মূল করে আপনাকে পুরোপুরি সুস্থ করে তুলবে ইনশাল্লাহ।
সরাসরি ফোন করুন(01741-331199)

আরও পড়ুন- 

যৌন সংক্রান্ত সমস্যা?ও প্রশ্ন? কখনও কি ভেবেছেন দাম্পত্য জীবনে অশান্তির কারন কি? আপনি কি কঠিন যৌন রোগে আক্রান্ত? মিলনে সঙ্গীকে পূর্ন তৃপ্তি দিতে ব্যার্থ? আপনি কি বিয়ে করতে ভয় পাচ্চেন / অথবা বািয়ের পর স্ত্রীর কাছে লজ্জা পাচ্ছেন? স্ত্রী সহবাসে পুরোপরি অক্ষম? অতি দ্রুত বীর্যপাত হয়? যৌন রোগে মানসিক ভাবে চিন্তিত? গোপন অঙ্গ ছোট ও তুলার মতো নরম? চিকিৎসা ও ঔষধের প্রতি আস্থা হারিয়েছেন? দেশী-বিদেশী ঔষধ খেয়ে কোন উপকার পান নাই?যৌন রোগের সমাধান আছে কি-না বিশ্বাস হয় না? হালকা উত্তেজনায় গোপন অঙ্গের মাথায় বিজলের মত পানি আসে? তাহলে আজই যোগাযোগ করুন..

উত্তর একটাই সঠিক জায়গায় পরামর্শ ও চিকিৎসা নিন।স্থায়ীভাবে সুস্থ্য হয়ে সংসার,ধর্ম-কর্ম পালন করুন। তাহলেই আজেই যোগাযোগ করুন? এবং ফোন করুন। 01741-331199 ছোট,চিকন লিঙ্গের জন্য জিনসেং ম্যাসেজ ওয়েল ক্রীম ব্যবহারে লিঙ্গের সবল ও সতেজ এবং যাবতীয় দোষ-ত্রুটি দূর করে গোপনাঙ্গকে শক্ত ও সবল করে।ইহা এক প্রকার বাজীকরন জাতীয় শক্তিশালী মালিশ যাহা ব্যবহারে অনেক কার্যকর ও বহুত পরিতি এছাড়াও ডায়াবেটিস এর সুচিকিৎসা করা হয়। চিকন স্বাস্থ্য সবল ও মোটা করুন। যে সকল ভাই ও বোনেরা মনে করেন কোন দিন স্বাস্থ্যবান হবেন না,তাহারা আমাদের তৈরিকৃত দেশী বিদেশী গাছ গাছালির নির্যাস থেকে তৈরিকৃত ঔষধ খাওয়ার পর মুখের রুচি বহুগুনে বৃদ্ধি পাবে,ফলে খেতে পারবেন অনেক বেশী এবং হারানো স্বাস্থ্য ক্রমন্বয়ে বয়স ও উচ্চতা অনুযায়ী স্থায়ীভাবে ফিরে পাবেন হারানো স্বাস্থ্য এবং চেহারা থাকবে লাবন্য ও সৌর্ন্দয্যময়। 

আরও পড়ুন- 

প্রবাসী ভাইদের জন্য.অত্যন্ত সু-সংবাদ, যে সব প্রবাসী ভাইয়েরা আত্মীয়-স্বজনকে ছেড়ে নিজের জীবন ও পরিবারের সুখ-শান্তি প্রতিষ্ঠার জন্য সুদুর প্রবাসে দিন রাত অকান্ত পরিশ্রম করে অর্থ আয় করছেন কিন্তু নিজের কিছু ভুল ক্রটির কারণে বিভিন্ন প্রকার জটিল যৌন সমস্যা নিয়ে বিদেশে আছেন মনের কষ্ট কাউকে বলতে পারছেন না,বাবা-মা বিয়ে করাবে তাই ভয়ে দেশে আসছেন না।তাদের কাছে আমার বিশেষ অনুরোধ আপনার কষ্টার্জিত অর্থ যাতে বিফলে না যায় ।তার জন্য ১০০% নিশ্চয়তা দিচ্ছি জীবনের শেষ চিকিৎসা মনে করে যারা বিভিন্ন জটিল ও যৌন সমস্যায় ভুগছেন তারা একবারের জন্য হলেও আমাদের স্বনামধন্য প্রতিষ্টানে আপনার সমস্যার পূর্ণ বিবরণ জানিয়ে পত্র লিখুন অথবা ফোনে আলাপ করুণ বিস্তারিত আরও কিছু জানার জন্য ফোনের মাধ্যমে যোগাযোগ করুণ।যৌন সংক্রান্ত যেকোন সমস্যায় নিঃসংকোচে আমাদের সাথে যোগাযোগ করুন। আপনার সমস্যা নির্মূলে যথাযথ ট্রিটমেন্ট দিতে আমরা বদ্ধপরিকর।> আমাদের সেবা সমূহ :-গবেষণালব্ধ আধুনিক হারবাল পদ্ধতিতে যে সকল রোগের চিকিৎসা করা *হাঁপানীএজমা/শ্বাসকষ্ট/পুরাতন কাঁশি* যৌন রোগ/ অক্ষমতা/স্থায়ীত্বহীনতা* ধাতু দূর্বলতা/ধাতু তরল/অতিরিক্ত স্বপ্নদোষ* প্রস্রাবের আগে ও পরে ধাতুক্ষয়* গনোরিয়া/প্রস্রাবের রাস্তায় পুজ পড়া * সিফিলিস/প্রসাবে জ্বালা যন্ত্রনা* গ্যাষ্ট্রিক/বুক জ্বলা/কোষ্টকাঠিন্য * জন্ডিস অরুচি/বদহজম * ব্রণ/চুলকানী/চর্মরোগ পাইলস্ অর্শ্ব* নতুন ও পুরাতন আমাশয়* ডায়াবেটিস/ঘন ঘন প্রস্রাব * অনিয়মিত মাসিক/সাদাস্রাব (লিকুরিয়া) স্তনের যে কোন সমস্যা * হেপটাইটিস ভি-ভাইরাস VDRL-Reactive,* HBS Ag (+ve) ১০০ % গ্যারান্টিসহ সু-চিকিৎসা দেওয়া হয়।=> শ্বাস-কষ্ট হাঁপানির লক্ষন ও স্থায়ী চিকিৎসা: (১০০% বিফলে ফেরত যোগ্য।) কলিকাতা হারবাল হাকিম ডা: মো: মাহাবুবুর রহমান!(রেজিষ্টার্ড হারবাল স্পেশালিস্ট যৌন. চর্ম .সাস্থ্যহীনতা.মেদভুড়ি. হাঁপানি,বাত বেথা. হেপাটাইটিস (বি -ভাইরাস). অশ্ব গেজ. ও মহিলা রোগে (17 বৎসরের অভিঙ্গতা) বি:দ্র: আপনার কষ্টার্জিত অর্থ বিনষ্ট। না হওয়ার আগেই সঠিক সিদ্ধান্ত নিবেন। ভালভাবে ডা: চেম্বার,ডা:এর শিক্ষাগত যোগ্যতা যাচাই বাচাই করে চিকিৎসা নিবেন। ফেইসবুকে বা অসত্য প্রচারনা থেকে এড়িয়ে চলুন।সরাসরি যোগাযোগ-এর ঠিকানা মোঃ পুর বি.আর.টি.সি বাসস্ট্যান্ড ঢাকা-১২০৭ হট লাইন, 01763663333 ডাঃ মোঃ মাহাবুবুর রহমান ইমু নাম্বার 01741331199 বাংলাদেশের,

আরও পড়ুন- 

আপনার সাস্থ সেবা নিশ্চিত করতে  সরাসরি ডাক্তারের সাথে কথা বলুন। কলিকাতা হারবাল কেয়ার  একটি আধুনিক আয়ুর্বেদ চিকিৎসা কেন্দ্র।

tag: 

 কলিকাতা হারবাল  কলিকাতা হারবাল কেয়ার   কলিকাতা হারবাল ডাক্তার  kolikata herbal care kolikata herbal kolikata herbal dhaka kolikata herbal doctor kolikata herbal medicine original kolikata herbal kolikata herbal treatment kolikata herbal mohammadpur popular kolikata harbal  কলিকাতা হারবাল ঔষধ